বাসা বদলের সময় ১৫টি ভুল কাজ থেকে বিরত থাকুন | বাসা বদল সার্ভিস টিপস ২০২৩

১৫ টি ভুল বাসা/অফিস পরিবর্তন করার সময় এড়াতে হবে | বাসা বদল | প্যাক এন শিফট | হাউস মুভিং | অফিস শিফট

বাসা বদলের সময় ১৫টি ভুল থেকে বিরত থাকুন


বাসা/বাড়ি পরিবর্তন একটি চাপযুক্ত এবং বিশৃঙ্খল অভিজ্ঞতা হতে পারে, বিশেষ করে যদি আপনি প্রস্তুত না হন। যাইহোক, সাধারণ ভুলগুলি এড়ানোর মাধ্যমে, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার পদক্ষেপ যতটা সম্ভব মসৃণ এবং চাপমুক্ত। ঘর পরিবর্তন করার সময় এড়ানোর জন্য এখানে কিছু সাধারণ ভুল নিয়ে আলোচনা করেছি:

০১. পরিকল্পনা না করা: আমাদের জীবনের চলার পথে সবচেয়ে বড় ভুলগুলির মধ্যে একটি হল সামনের পরিকল্পনা না করা। বাসা বদলের সার্ভিস করার জন্য পর্যাপ্ত সময় নেওয়া উচিত যার জন্য আপনাকে বেশ কয়েক মাস আগে থেকে আপনার পরিকল্পনা শুরু করা উচিত। এর মধ্যে রয়েছে একটি মুভিং কোম্পানি বুকিং করা, আপনার নতুন বাড়িতে ইউটিলিটি সংযুক্ত করার ব্যবস্থা করা এবং প্রয়োজনীয় অনুমতি বা লাইসেন্স প্রাপ্ত করা।

০২. খরচকে অবমূল্যায়ন করা: স্থানান্তর করা ব্যয়বহুল হতে পারে, এবং অনেক লোক জড়িত খরচকে অবমূল্যায়ন করে। নিশ্চিত করুন যে আপনার কাছে একটি বাস্তবসম্মত বাজেট রয়েছে এবং এটিতে লেগে থাকুন। সমস্ত খরচ বিবেচনা করুন, যেমন প্যাকিং উপকরণ এবং একটি বাসা বদল সার্ভিস প্রোভাইডার নিয়োগের খরচ।

০৩. সঠিকভাবে প্যাকিং না করা: অনুপযুক্ত প্যাকিং নড়াচড়ার সময় ক্ষতিগ্রস্ত বা ভেঙে যেতে পারে। নিশ্চিত করুন যে আপনি সঠিক প্যাকিং উপকরণ ব্যবহার করছেন, যেমন মজবুত বাক্স এবং বুদ্বুদ মোড়ানো, এবং প্রতিটি বাক্সের বিষয়বস্তু এবং এটি যে ঘরে রয়েছে তার সাথে লেবেল করুন।

০৪. ইউটিলিটি যাচাই না করা: আপনি প্রবেশ করার আগে আপনার ইউটিলিটিগুলিকে আপনার নতুন বাড়িতে সংযুক্ত করার ব্যবস্থা করুন। এতে বিদ্যুৎ, গ্যাস, জল এবং ইন্টারনেট অন্তর্ভুক্ত রয়েছে। আপনার পুরানো বাড়িতে আপনার পুরানো ইউটিলিটিগুলি সংযোগ বিচ্ছিন্ন করার জন্য আপনাকে ব্যবস্থা করতে হতে পারে।

০৬. ওভারপ্যাকিং : আপনার আর প্রয়োজন বা চান না এমন আইটেমগুলি প্যাক করবেন না। এটি কেবল বাসা বদল সার্ভিসে অধিক খরচ যোগ করবে এবং আপনার নতুন বাড়িতে বাসা বদল করা আরও কঠিন করে তুলবে। আপনার আর প্রয়োজন নেই এমন আইটেম দান বা বিক্রি করার কথা বিবেচনা করুন।

০৬. একটি পেশাদার বাসা বদল কোম্পানি নিয়োগ না করা : একটি পেশাদার এবং দক্ষ বাসা বদল সার্ভিস প্রোভাইডার প্রতিষ্ঠান নিয়োগ না করা আপনার সময়, চাপ এবং প্রচেষ্টা বাঁচাতে পারে। নিশ্চিত করুন যে আপনি একটি ভাল ট্র্যাক রেকর্ড সহ একটি সম্মানিত এবং অভিজ্ঞ চলন্ত সংস্থা বেছে নিয়েছেন। বন্ধু এবং পরিবারের কাছ থেকে সুপারিশের জন্য জিজ্ঞাসা করুন, এবং অনলাইন পর্যালোচনা পড়ুন।

এক্ষেত্রে, ট্রাকবিডি৭১.কম বাংলাদেশের অন্যতম বিশ্বস্ত বাসা বদল সার্ভিস এবং ট্রাক ভাড়ার প্রতিষ্ঠান। আমরা আপনাকে সুলভ মূল্যে একটি all in one সেবা প্রদান করতে পারি। অর্থাৎ আমাদের সাথে যোগাযোগ করার পর কোনো উপকরণের জন্য অন্য কোন প্রতিষ্ঠানর প্রয়োজন হবে না। যেমন, প্যাকিং, লেবার, ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান।

০৭. পর্যাপ্ত বীমা না থাকা : স্থানান্তরের সময় আপনার জিনিসপত্র রক্ষা করার জন্য মুভিং ইন্স্যুরেন্স অপরিহার্য। কোনো দুর্ঘটনা বা ক্ষতির ক্ষেত্রে আপনার পর্যাপ্ত বীমা কভারেজ আছে কি না তা নিশ্চিত করুন। (যদিও আমাদের দেশে এর তেমন প্রচলন নেই)

০৮. আপনার ঠিকানা আপডেট করা হচ্ছে না : আপনার ব্যাঙ্ক, সরকারী সংস্থা এবং ইউটিলিটি প্রদানকারীর মতো গুরুত্বপূর্ণ সংস্থাগুলির সাথে আপনার ঠিকানা আপডেট করতে ভুলবেন না৷ আপনার নতুন ঠিকানা সম্পর্কে আপনার বন্ধু, পরিবার এবং নিয়োগকর্তাকে অবহিত করা উচিত।

একটি পেশাদার বাসা বদল সার্ভিস বেছে নিন এবং ভালো সেবা পান। যা দিচ্ছে truckbd71.com

০৯. ডিক্লাটারিং নয় : ঘর পরিবর্তন করা একটি ভাল সুযোগ যা আপনার আর প্রয়োজন বা ব্যবহার না করা জিনিসগুলি থেকে মুক্তি পাওয়ার জন্য। এটি সরানোর সময় আপনার সময় এবং অর্থ সাশ্রয় করবে না, তবে এটি আপনাকে আপনার নতুন বাড়িতে নতুন করে শুরু করতে সহায়তা করবে। আপনার জিনিসপত্র বাছাই করুন এবং রাখা, বিক্রি, দান বা ফেলে দেওয়ার জন্য আইটেমগুলির একটি তালিকা তৈরি করুন।

১০. আসবাবপত্র পরিমাপ করতে অবহেলা : আপনি বাসা পরিবর্তন করার আগে, নিশ্চিত করুন যে আপনি আপনার আসবাবপত্র এবং দরজা পরিমাপ করেছেন তা নিশ্চিত করুন যে সবকিছু আপনার নতুন বাড়িতে উপযুক্ত হবে। এটি আপনাকে ফিট নয় এমন আইটেমগুলি ফেরত বা প্রতিস্থাপন করার হতাশা এবং ব্যয় এড়াতে সহায়তা করবে।

১১. বাসা বদল সার্ভিসের জন্য প্রস্তুতি না নেওয়া : মালামাল সরানোর আগে এবং পরে যা করতে হবে তার একটি চেকলিস্ট তৈরি করুন। এটি আপনাকে স্মরণ থাকতে সাহায্য করবে এবং নিশ্চিত করবে যে আপনি গুরুত্বপূর্ণ কিছু ভুলে যাবেন না।

১২. আপনার স্বাস্থ্যের যত্ন নিচ্ছেন না : ঘরের স্থানান্তর শারীরিক এবং মানসিকভাবে ক্লান্তিকর হতে পারে, তাই নিশ্চিত করুন যে আপনি আপনার স্বাস্থ্যের যত্ন নিন। প্রচুর পানি পান করুন, পুষ্টিকর খাবার খান এবং প্রচুর বিশ্রাম নিন।

১৪. ভঙ্গুর আইটেমগুলিকে সঠিকভাবে প্যাকেজিং না করা : ভঙ্গুর আইটেম, যেমন কাচের জিনিসপত্র এবং ইলেকট্রনিক্স, বাসা বদলের সময় বিশেষ যত্ন এবং মনোযোগ প্রয়োজন। পরিবহণের সময় এই আইটেমগুলিকে সুরক্ষিত রাখতে আপনি যথেষ্ট প্যাডিং এবং সুরক্ষা ব্যবহার করেন তা নিশ্চিত করুন।

১৪. একটি ব্যাকআপ প্ল্যান না থাকা : আমরা যা প্ল্যান করি সর্বদা তা পরিকল্পনা অনুযায়ী হয় না, তাই জরুরী পরিস্থিতিতে একটি ব্যাকআপ পরিকল্পনা থাকা গুরুত্বপূর্ণ৷ খারাপ আবহাওয়া, রাস্তা বন্ধ বা আপনার জিনিসপত্রের ক্ষতির মতো অপ্রত্যাশিত ঘটনাগুলির জন্য আপনার একটি ব্যাকআপ পরিকল্পনা আছে তা নিশ্চিত করুন।

১৫. আপনার পুরানো বাড়ি পরিষ্কার না করা :  নিশ্চিত করুন যে আপনি একটি পরিষ্কার এবং পরিপাটি অবস্থায় আপনার পুরানো বাড়ি ছেড়ে যাচ্ছেন। এটি আপনাকে আপনার সম্পূর্ণ নিরাপত্তা আমানত পেতে সাহায্য করবে এবং নিশ্চিত করবে যে নতুন দখলকারীদের সম্পত্তি সম্পর্কে একটি ভাল ধারণা রয়েছে।

এই ভুলগুলি এড়ানোর মাধ্যমে, আপনি আপনার পদক্ষেপকে যতটা সম্ভব চাপমুক্ত এবং সফল করতে পারেন। সামনের পরিকল্পনা মনে রাখবেন। নিজের এবং আপনার জিনিসপত্রের যত্ন নিন। আপনার চলার পথে শুভকামনা!

Tags
Do you have any doubts? chat with us on WhatsApp
Hello, How can I help you? ...
Click me to start the chat...